শুক্রবার, ১৮ জুন, ২০১০

কিংশূক(নীল ব্লাউজ আর সোনালি সেফটিপিন)


ভীষণ ঠান্ডা ,বরফের চেয়ও ভীষণ
আকাশ বলে কিছু নেই,মানুষের মুখে আর মানুষের মুখ নেই
কোনো উম্মাদ ট্রেইন এর চাকার তলায়
নক্ষত্রহীন অন্ধকারে মৃত কিছু চোখের মত জগত
শেষে ছুরে দিবে যা ছিল,যা আছে,যা হতে পারতো,সব।
এরকমই বলতে তুমি,আমি চলে গেলে হবে।
মরে যাবে তুমি।

আমি কিন্তু যাইনি কোথাও,
মিথ্যে মিথ্যে দোষ দিয়ে তুমিই চলে গেছো
পেছনে ডাকিনি আমি
খানিকটা পথ গিয়ে ফিরে আসবে ভেবেই ডাকিনি
দাঁড়িয়ে ছিলাম সারা দুপুর,বিকেল,সারারাত।
যেখানে রেখে গেছো সেখানেই শীতল হতে হতে,পাথর হতে হতে
দাঁড়িয়ে ছিলাম ।

কোথাও হয়তো তুমি
টেনে হিচঁড়ে বের করছো জীবনের ভেতর থেকে আরেক জীবন,
আশংকার বিষধর সাপ আমার শরীর জুরে সারারাত হাটে।

সকালের শিশির তখনো ঘাসের ডগায়,
তখনও মেলার মাঠ ঘুম ঘুম
আমি অবিশ্বাস্য চোখে দেখি কোনো এক পুরুষের বুকের কাছে,
নীল ব্লাউজ আর সোনালি সেফটিপিন এ ভোলাতে
চাইছো তাকে।
মনে মনে কাছে টানছো,জানি।
মনে মনে তার সাথে যতদুর যাওয়া যায়,গেছো।


আমি যে চেঁচিয়ে বলবো-‘যাকে যত ইচ্ছা ভালবাসো,
সমস্যা নেই,
শুধু দূরে গিয়ে বাসো,আমার চোখের সামনে বেসো না’-
পারিনা।

কন্ঠস্বরও কেমন আশ্চর্য জমে গেছে
বরফের চেয়ও ভীষণ বরফে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন