বুধবার, ১৯ মে, ২০১০

পারবতী,আমার আর কোন দুঃখ থাকে না।


ঈশ্বর..,বহুদিন তোমাকে ডাকি না। এইসব বয়ে চলা জীবনের ব্যস্ততায় পাশের মানুষটির মৃতদেহ মাড়িয়ে চলে যাই, পিছন ফিরে একটু দীর্ঘশ্বাস ফেলার সময় মেলে না। আর তুমিতো রয়েছো কত দূরে, সাত আকাশের ওপাশের অদেখা স্বর্গে, যেখানে আমাদেরও থাকার কথা ছিল, যেখান থেকে আমাদের তাড়িয়ে দিয়েছ।
প্রিয় ঈশ্বর, নাহ কোন অভিযোগ নয়, খানিকটা অভিমান হয়। এখানে দেখ, প্রতিদিনের বাতাস ক্রমাগত বিষাক্ত হয়ে উঠে। বাড়ন্ত শরীরের সাথে সাথে বেড়ে উঠা মনজঙ্গল ক্রমাগত ঘন দুর্ভেদ্য হয়ে উঠে। তোমার ঐ অত দূরের আলো সেখানকার মাটি স্পর্শ করে না কখনো। ক্রমাগত তাই শ্যাওলার পিচ্ছিলতায় আর্দ্র্য হয়ে থাকে মন, হিংস্র শ্বাপদ আর বিষাক্ত সরিসৃপ বিনা বাধায় বংশ বাড়িয়ে চলে মনের শরীরে। আমি ক্রমাগত হিংস্র বিষাক্ত হয়ে উঠি, ক্রমাগত রক্তাক্ত হতে থাকি, ক্রমান্বয়ে ভেঙে পড়ি।
ভাবছো তবুও কেন তোমার কাছে ফিরে যাই না? বলি শোন, আমি যখন নষ্ট হয়ে যাই একজন পারবতী আমাকে শাসনে ফিরিয়ে আনে। আমি যখন কষ্টে কাঁদি একজন পারবতী আমার মাথায় গভীর ভালবাসায় আলতো করে হাত বুলিয়ে দেয়। আমি যখন ক্লান্তিতে ভেঙে পড়ি একজন পারবতী আমাকে ঘুম পাড়িয়ে দেয়। সেই একজনের জন্য আমি তোমার এই ভাঙাচোরা পৃথিবীটাকে বারবার ভালবেসে ফেলি। আমার আর কোন দুঃখ থাকে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন